শচীনের চোখে রশিদ খানই বিশ্বের সেরা স্পিনার!

| - By

আফগান তরুণ ক্রিকেটার রশিদ খানের প্রশংসা করলেন বিশ্বখ্যাত সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তার খেলোয়ারি নৈপুণ্য তাকে নিয়ে গেছে অন্য এক উচ্চতায়। টেস্টে এখনও অভিষেক হয়নি আফগানদের। তবে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে আফগান এই তরুণ নিজের জ্যোতি ছড়িয়ে যাচ্ছেন।

গতকাল আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সেই তারুণ্যের ঝলক দেখা গেলো আরও একবার। ডানহাতি এই লেগস্পিনার গতকাল কলকাতার বিপক্ষে ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে ছিলেন অসাধারণ। তার ডানহাতের ঘুর্ণিতে ৪ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে কলকাতার ৩ ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান তিনি।

আফগান তারকার রশিদ খানের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ভারতীয় ব্যাটিং কিংবদন্তী শচীন টেন্ডুলকারের মনের সকল সংশয় দূর হয়ে গিয়েছে। এতোদিন ধরে রশিদকে ভালো একজন স্পিনার হিসেবে দেখলেও, এখন থেকে শচীনের চোখে ১৯ বছর বয়সী রশিদই বিশ্বের সেরা টি-টোয়েন্টি স্পিনার।

রশিদ খানের প্রশংসা করে শুক্রবারের ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শচীন লিখেন, সবসময় ভাবতাম রশিদ খান একজন ভালো স্পিনার। তবে এখন থেকে আমার আর বলতে দ্বিধা নেই যে টি-টোয়েন্টিতে রশিদই বিশ্বের সেরা স্পিনার। এছাড়া মনে রাখবেন তার কিন্তু ব্যাট হাতেও যথেষ্ট প্রতিভা রয়েছে। অসাধারণ একজন ক্রীড়াবিদ।

কলকাতার পরাজয়ে অসামান্য অবদান রাখেন সাকিবের সতীর্থ রশিদ। গতকালের ম্যাচে ব্যাট হাতে ১০ বলে ২ চার এবং ৪ ছক্কায় ৩৪ রান করেন রশিদ, বল হাতে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৩ উইকেট নেন এবং ফিল্ডিংয়ে ৩টি ক্যাচের পাশাপাশি ১টি দুর্দান্ত রানআউটও করেন আফগানিস্তানের এই তরুণ।




Leave a reply