এবার বদিকে নিয়ে যা বললেন কাদের !!

| - By

কোনো সংসদ সদস্যের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততার প্রমাণ পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে নিশ্চয়তা দিয়েছেন ওবায়দুল কাদের। কক্সবাজারে আওয়ামী লীগের আলোচিত সংসদ সদস্য আবদুর রহমান বদি বা আরও প্রভাবশালী হলেও তাকে ছাড় দেয়া হবে না।

তবে একজন সংসদ সদস্যের বিরুদ্ধে প্রমাণ ছাড়া ব্যবস্থা নেয়া যায় না, সেই বিষয়টিও জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।চলমান মাদকবিরোধী অভিযান শুরুর পর থেকে কক্সবাজারে আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদির বিষয়টি আবার আলোচনায় এসেছে।বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএ ভ্রাম্যমাণ আদালতে সড়কমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত হলে তার কাছেও বিষয়টি নিয়ে জানতে চান সাংবাদিকরা।

বদির নাম গোয়েন্দা তালিকায় আছে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হলেও তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হচ্ছে না, এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, আবদুর রহমান বদি কেন, সরকারি দলের আরও প্রভাবশালী কেউ যদি হয়, …প্রধানমন্ত্রীর পরিষ্কার নির্দেশ মাদক ব্যবসার সঙ্গে যে বা যারা জড়িত, যত প্রভাবশালী হোক না কেন তাদের অবশ্যই অভিযানের আওতায় আনা হবে।

প্রভাবশালীদের এখনও তো অভিযানের আওতায় আনা হয়নি-একজন গণমাধ্যমকর্মীর এমন প্রশ্নে কাদের বলেন, আমি তো বলেছি আসবে। প্রমাণ করতে হবে তো? একজন এমপিকে তো চট করে ধরা যায় না। প্রমাণে যদি সে অপরাধী হয়, তাহলে তাকে অবশ্যই ধরা হবে।

সারা দেশে এখন পর্যন্ত মাদক বিরোধী অভিযানে ৫০ জনেরও বেশি ক্রসফায়ের ঘটনা প্রসঙ্গে ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, সরকার কোন ভাবেই বিচার বহির্ভূত হত্যাকাণ্ড কোন ভাবেই সমর্থন করে না। কাউকেই হত্যা করা হয়নি।

মাদক ব্যবসায়ীদদের সঙ্গে সন্ত্রাসী সংগঠনগুলোও যুক্ত। এদের কাছে অস্ত্র রয়েছে। তাই যখনই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তারে যাচ্ছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য গুলি ছুড়ছে। এখন পর্যন্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আত্মরক্ষা করেছে মাত্র।

এসময় বিএনপির সমালোচলনা করে কাদের বলেন:বাংলাদেশের মানুষ এই অভিযানে খুশি শুধু গাত্রদাহ শুরু হয়েছে বিএনপির। কারণ জনগণ খুশি কেন, সেটাই বিএনপির গায়ের জ্বালা।




Leave a reply