শাকিবের নায়িকা হয়ে কাজ করার খুব স্বপ্নঃ কোয়েল মল্লিক

| - By

বেশ কয়দিন ধরেই শোনা যাচ্ছে এপার বাংলার সুপারস্টার শাকিব খানের বিপরীতে নায়িকা হয়ে ছবি করতে যাচ্ছেন ওপার বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা কোয়েল মল্লিক। কলকাতার জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস ও বাংলাদেশের জনপ্রিয় কোনো একটি প্রযোজনা প্রতিষ্ঠান যৌথভাবে নির্মাণ করবে ছবিটি। ছবির নাম ‘বিদ্রোহী’।

দুই বাংলার দুই সুপারস্টার জুটি বাঁধলে সেই ছবি দর্শক মাতাবে তা আর বলার অপেক্ষা রাখে না। তাই এই খবর নিয়ে বিস্তর আলোচনা চলচ্চিত্রপাড়ায়। তবে নিশ্চিত করে বলতে পারছেন না কেউই কিছু। শাকিবও মুখে কুলুপ এঁটে রেখেছেন। গণমাধ্যমে মুখ যাও খুলেছেন সেটাও বেশ মেপে মেপে।

স্বভাবতই শাকিবের বিপরীতে কোয়েলের নায়িকা হওয়া নিয়ে রয়ে গেছে ধোঁয়াশা। শাকিব-কোয়েল। কেউ কেউ বলছেন কোয়েল বাংলাদেশি নায়কের বিপরীতে অভিনয় করবেন না। এমনই অনেক কিছু। তবে আজ বৃহস্পতিবার সকালে জাগো নিউজ থেকে মুঠোফোনে যোগাযোগ করা হলে শাকিবের নায়িকা হতে বেশ আগ্রহ দেখালেন কোয়েল। দার্জিলিংয়ের একটি শুটিং স্পটে থেকে কথা বলেন তিনি। জাগো নিউজকে বললেন, ‘এই ছবিটির ব্যাপারে আমাকে বলা হয়েছে। কিন্তু এখনো এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক আলোচনা হয়নি। এ মুহূর্তে কিছু কাজের শুটিং নিয়ে খুব ব্যস্ত আছি। ভ্যালেন্টাইনেরও কিছু ফটোশুট আছে। ফ্রি হয়ে ভেঙ্কটেশের সঙ্গে ছবিটি নিয়ে কথা বলবো।’

ঢাকার সুপারস্টার শাকিব কলকাতার দুই শীর্ষ নায়িকা শ্রাবন্তীর সঙ্গে অভিনয় করে সফল হয়েছেন। সম্প্রতি তিনি শুভশ্রীর সঙ্গেও একটি বিগ বাজেটের ছবির কাজ শেষ করেছেন। আপনার ব্যক্তিগত কোনো আপত্তি কিংবা অনাগ্রহ নেই তো শাকিবের সঙ্গে কাজ করা নিয়ে? এমন প্রশ্নের জবাবে কোয়েল বলেন, ‘না না, একদমই না। শাকিব খানকে আমি চিনি। গেল বছর উনি কলকাতায় অনেকটাই আলোচিত ছিলেন। শুনেছি বাংলাদেশের চলচ্চিত্রে তার অবস্থান শীর্ষে। তার সঙ্গে কাজ করতে কোনো আপত্তি নেই আমার। বরং উনার নায়িকা হতে খুব আগ্রহী আমি। গল্প ও চরিত্র পছন্দ হলে অবশ্যই কাজ করা হবে।’

এটি তো যৌথ প্রযোজনার ছবি। এককভাবে বাংলাদেশ থেকে প্রযোজনা করা হলে ছবিতে অভিনয় করবেন কি না জানতে চাইলে কোয়েল মল্লিক বলেন, ‘অবশ্যই করবো। কলকাতা এবং বাংলাদেশের চলচ্চিত্রের সম্পর্কটা অনেক পুরনো। আমার বাবার খুব ভালো বন্ধু ঢাকার চলচ্চিত্র অভিনেতা রাজ্জাক সাহেব। উনি এখানে কাজ করেছেন। তার অভিনয় আমার খুবই ভালো লাগে। ফেরদৌস ভাইও আমাদের ইন্ডাস্ট্রির গুরুত্বপূর্ণ একজন মানুষ। আরো অনেকেই আছেন। আবার কলকাতার শিল্পীরাও অনেক আগে থেকেই ঢাকাই ছবিতে কাজ করছেন। এখন তো সেটা অনেক বেড়েছে। ছবির গল্প, চরিত্র, নির্মাণ ও বাজেট মনমতো হলে আমারও আপত্তি থাকবে না।’

কথা শেষ করেই মিষ্টি হেসে শুটিংয়ের ডাক পড়েছে জানিয়ে বিদায় নিলেন কোয়েল। তবে কোয়েলের কাজ করা নিশ্চিত না হওয়ায় ‘বিদ্রোহী’ ছবিতে শাকিবের নায়িকা হিসেবে নুসরাত জাহান ও মিমি চক্রবর্তীর নামও উড়িয়ে দেয়া যাচ্ছে না। কোয়েলের পর শাকিবের নায়িকা হিসেবে ভেঙ্কটেশের পছন্দের তালিকায় আপাতত এই দুই নায়িকার নামই শোনা যাচ্ছে।

পাশাপাশি অপেক্ষায় থাকতে হচ্ছে শাকিব খানের। ছবিটির আনুষ্ঠানিকতা সেড়ে শিগগিরই ঢাকায় ফিরবেন তিনি। তখনই ঘোষণা দেবেন ‌‘বিদ্রোহী’ ছবিতে তার নায়িকা ও বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠানের নাম।

তবে এটি নিশ্চিত, প্রথমবারের মতো কলকাতার চলচ্চিত্রের সবচেয়ে বড় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের ব্যানারে ছবি করতে যাচ্ছেন শাকিব খান। ছবিটিতে থাকবে অনেক চমক।




Leave a reply