ব্রেকিংঃ বাংলাদেশিসহ সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ (বিস্তারিত)

| - By

সৌদি আরবের এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। মক্কা-মদিনা রোডে এ মর্মন্তিক সড়ক দুর্ঘটনায় নিহতদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছেন। এসময় অন্তত আরো ১৮ জন আহত হয়েছে। পবিত্র ওমরাহ পালন করতে যাওয়া হাজীদের বহনকারী একটি বাস উল্টে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, মদিনা-মক্কা রোডে ওমরাহ হাজীদের যাত্রীবাহী বাস উল্টে ঘটনাস্থলে ৯ জনের মৃত্যু হয়।সৌদি আরবের কর্মকর্তারা বলছেন, ওই সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত এবং আরও ১৮ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানাচ্ছেন তারা। তবে আহত ব্যক্তিদের দেশটির বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত বাংলাদেশিসহ হতাহতের কারো পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে এট নিশ্চিত যে নিহত ব্যক্তিদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে।সৌদি আরবের সিভিল ডিফেন্সের মুখপাত্র খালেদ আল-ছাহলি জানিয়েছেন, রোববার সকাল ১০টার দিকে দ্রুতগামী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কিলো ৯৬ ব্রিজের কাছে উল্টে যায়। এসময় এই হতাহতের ঘটনা ঘটে।

উল্লেখ্য, ওমরাহ হজের নির্দিষ্ট কোনো সময় নেই। শুধু হজের দিনগুলো ছাড়া বছরের বাকি সময়গুলোতে ওমরাহ হজ করা যায়। বিশেষ করে রমজানের সময় ওমরাহ’র ফজিলত অনেক বেশি। আর ওমরা পালনের উদ্দেশ্যে যাচ্ছিন কিছু হাজী।




Leave a reply